1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 18, 2024, 10:08 pm

স্পেনের বার্সেলোনার শান্তা কলোমায় বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে পিঠা উৎসব

Reporter Name
  • Update Time : Monday, March 28, 2022
  • 812 Time View

স্পেনের বার্সেলোনার শান্তা কলোমায় বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে পিঠা উৎসব

জেবুন্নেছা হারুন, বার্সেলোনা প্রতিনিধি:
খোলা আকাশের নিছে উৎসব মুখর পরিবেশে স্পেনের বার্সেলোনার শান্তা কলোমার বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে রোববার স্হানীয় কানজাম মাঠে আনন্দঘন পিঠা উৎসব অনুষ্টিত হয়। শফিকুল ইসলাম স্বপনের পরিচালনায় সার্বিক তত্বাবধানে ছিলেন মোখলেছুর রহমান নাছিম, খুরশিদ আলম বাদল, মোহাম্মদ মুস্তাফা,মোশারফ হোসেন,মনির হোসেন, নাঈমা নাহার সহ আরো বেশ কয়েকজন।বরাবরের মত এবারও মুখরোচক বিভিন্ন স্বাদের পিঠার সমাহার চোখে পড়ার মত।ভাপা পিঠা ,ফুলি পিঠা,মুখ সুন্দরী, পোয়া পিঠা,পাইছ পাখন, পাটিসাপটা সহ বিভিন্ন স্বাদের পিঠা উৎসবে স্থান পায়। আগত অতিথিদের মধ্যে উপস্তিত ছিলেন বার্সেলোনা ও সান্তা কলোমায় অবস্হিত বাংলা ভাষাভাষীদের অত্যন্ত প্রিয় সিনিয়র রামন পেদ্রো,নজরুর ইসলাম চৌধুরী, জাহাঙ্গীর আলম,মিরন নাজমুল, সালাউদ্দিন ও সুরেলা আবৃত্তিকার দিলরুবা আফরোজ শিউলী, সাবরিনা জাহান সহ বর্সেলোনা ও সান্তা কলোমার রাজনৈতীক সামাজিক কমিউনিটি নেতৃবৃন্দ সহ সাংবাদিক ব্যক্তিবর্গ।
মধ্যাহ্ন ভোজ সমাপ্তির পর ক্রমান্বয়ে খেলাধুলা,চিত্রাংকন প্রতিযোগিতা,কেরাত প্রতিযোগিতা,কবিতা আবৃত্তিসহ বিভিন্ন প্রকার চিত্তাকর্ষক এবং শিক্ষনীয় আনন্দের আয়োজন
করা হয়।
কমিউনিটি ব্যক্তিত্ব শফিউল আলম স্বপন ও খুরশিদ আলম বাদল বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা চেষ্টা করেছি পিঠা উৎসবের মধ্যদিয়ে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে বিদেশের মাটিতে সবাইকে নিয়ে প্রানবন্ত করে তোলতে।
নেতারা আগামীতে আরো সুন্দর প্রানবন্ত অনুষ্টান উপহার দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category