1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 18, 2024, 12:35 pm

সাবেক ছাত্রদল অর্গানাইজেশন_ইউরোপ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন,

Reporter Name
  • Update Time : Wednesday, October 19, 2022
  • 626 Time View

সাবেকছাত্রদল অর্গানাইজেশন_ইউরোপ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন,

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপারসন ও তিনবারের নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী, মাদার অফ ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবী এবং নিশিরাতের অবৈধ সরকারের লেলিয়ে দেওয়া পুলিশের গুলিতে নিহত নূর-ই-আলম,আব্দুর রহিম,শাওন প্রধান এবং শহিদুল ইসলাম শাওনকে হত্যার প্রতিবাদে পর্তুগালের পর্তো শহরে আলোচনা ও প্রতিবাদ সভার আয়োজন করা হয় গত রবিবারে সন্ধা ৬.০০ টায় স্হানীয় একটি হল রুমে,
সংগঠনের সভাপতি আবু জাফর রাসেল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছায়েফ আহমেদ সুইট এর সঞ্চালনায় আলোচনা ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক -জনাব মাহিদুর রহমান
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম.এ.তাহের
পর্তুগাল বিএনপির সাধারণ সম্পাদক আবু ইউসুফ তালুকদার ,
ফ্রান্স বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা , যুক্তরাজ্য বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব , পর্তু বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ,যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম ভুইয়া লিটন, স্পেন সেচ্চাসেবক দলের সাধারণ সম্পাদক আসাদ আলী ,সাবেক ছাত্র দল অর্গানাইজেশনের ইউরোপ এর সহ সভাপতি শেখ খালেদ আহমেদ মিনহাজ , সাংগঠনিক সম্পাদক পলাশ আহমেদ, সহ সাধারণ সম্পাদক সবুজ ঢালী , সহ সাধারণ সম্পাদক মাহফুজুল আলম সোহাগ ,প্রচার সম্পাদক দিলোয়ার আহমেদ রাফি।
প্রথমেই ইমরান আহমদের পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে সভাটি শুরু হয়, পরে ধারাবাহিক ভাবে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়।
সাবেক ছাত্রদল অর্গানাইজেশন এর সাংগঠনিক সম্পাদক পলাশ আহমেদের লেথা স্লোগানের মাধ্যমে সভা মুখরিত হয়ে উঠে।
প্রধান অতিথির বক্তব্যে জনাব মাহিদুর রহমান বক্তব্যের শুরুতেই সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ এর নেতৃবৃন্দের ভুয়সী প্রশংসা করে বলেন তারা ইউরোপের প্রতিটি আন্দোলন সংগ্রামে উপস্থিত হয়ে গনতন্ত্র পুনরুদ্বার আন্দোলনে কাজ করে যাচ্ছেন , তিনি আরও বলেন , দেশে আজ গনতন্ত্র নেই , ভোটের অধিকার নেই , মানুষের বাক স্বাধীনতা নেই, সংবাদ পত্রের স্বাধীনতা নেই , এগুলো ফিরিয়ে গনতান্ত্রিক বাংলাদেশ বিনির্মানে বিএনপির বিকল্প নেই , আর বিএনপিকে বাংলাদেশের রাস্ট্র পরিচালনায় নিয়ে যেতে আমাদের ঐক্যের বিকল্প নেই ,
তিনি আরও বলেন ইস্পাত কঠিন ঐক্যের মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের প্রতিটি নির্দেশ আমাদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
তিনি সাবেক ছাত্র দল অর্গানাইজেশন ইউরোপ এর সভাপতি আবু জাফর রাসেল ও সংগটনের সাধারণ সম্পাদক ছায়েফ আহমেদ সুইট এর প্রতি বিশেষ ধন্যবাদ জানান সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য।
বিশেষ অতিথির বক্তব্যে এম এ তাহের বলেন প্রয়োজনে শরীরের শেষ বিন্দু রক্ত দিয়ে হলেও গনতন্ত্র পুনরুদ্বার করব।
বক্তারা বাংলাদেশের চলমান বিদ্যুৎ , সহ নিত্য প্রয়োজনীয় জিনিষের আকাশ চুম্বি দামের করা সমালোচনা করে এই সরকার দেশ পরিচালনা সম্পুর্ণ রুপে বের্থ বলে মন্তব্য করেন।
বিশেষ অতিথির বক্তব্যে আবু ইউসুফ তালুকদার , রেজাউল করিম রেজা বলেন ২০২৩ সালের বাংলাদেশ হবে গনতান্ত্রিক বাংলাদেশ আর সেই বাংলাদেশের নেতৃত্ব দিবেন বিএনপির ভারপাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানে।
সংগঠনের সভাপতি আবু জাফর রাসেল তার বক্তব্য সাবেক ছাত্র দল অর্গানাইজেশন এর কার্যক্রম তুলে ধরেন , তিনি বলেন নিষ্ক্রিয় ছাত্র নেতাদের সক্রিয় করে চলনান আন্দোলনকে বেগবান করতে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন কাজ করে যাচ্ছে,
তিনি আরও বলেন হাটি হাটি পা পা করে আমাদের এখন পর্যন্ত ইউরোপের ১১ টি দেশে কমিটি আছে, দেশনায়ক তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে ইউরোপের প্রতিটি দেশে আমাদের নেতাকর্মী কাজ করে যাচ্ছে।
সংগঠনের সাধারণ সম্পাদক ছায়েফ আহমেদ সুইট পর্তো বিএনপির সভাপতি কাজল আহমেদ সাধারণ সম্পাদক তাজুল আহমেদ সহ সার্বিক সহযোগিতা করার জন্য বিশেষ ধন্যবাদ জানান।
আরও বক্তব্য রাখেন মোহাম্মদ আমান, সুজন মিয়া ,স্বপন পাটোয়ারী, মহীন উদ্দীন, আব্দুল্লাহ আল মামুন, সহ অনেকে, পরিশেষে ২০০ নেতাকর্মীর উপস্থিতিতে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগ মুক্তি কামনা সহ সমস্ত মুসলিম উম্মার জন্য ইদ্রিস খান সাহেবের দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category