1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
April 29, 2024, 2:30 pm

সাফ আয়োজিত বিশ্ব পরিষ্কার পরিচ্ছন্নতা দিবস ২০২৩ উদযাপন”

Reporter Name
  • Update Time : Sunday, September 17, 2023
  • 709 Time View

“সাফ আয়োজিত বিশ্ব পরিষ্কার পরিচ্ছন্নতা দিবস ২০২৩ উদযাপন”

প্রতিবেদক, জাহান শাম্মী- প্যারিসে অভিবাসী বান্ধব সংগঠন “সলিডারিটি আজি ফ্রান্স” অভিবাসী নিয়ে কাজ করার পাশাপাশি সংগঠনের পারস্পরিক অবস্থা, জলবায়ু,এবং পরিবেশ নিয়েও সব সময় তৎপর থাকে। এই ধারাবাহিকতার লক্ষ্য নিয়ে “সলিডারিটি আজি ফ্রান্সের” প্রেসিডেন্ট
তরুণ সংগঠক এন.কে.নয়ন এর উদ্যোগে পরিবেশ পরিছন্নতা সচেনতা বৃদ্ধির লক্ষ্যে গত ১৬ই সেপ্টেম্বর প্যারিসের প্রাণকেন্দ্রে ১৮ পৌরসভার সমন্বয় ও পাশাপাশি এক ঝাঁক তরুণের অংশগ্রহণে বিশ্ব পরিবেশ পরিচ্ছন্নতা দিবস ২০২৩ পালিত হলো।
এবারের পরিষ্কার পরিচ্ছন্নতা দিবসে “সলিডারিটি আজি ফ্রান্সের” প্রেসিডেন্ট এন.কে.নয়ন ছাড়াও প্যারিস ১৮ পৌরসভার ডেপুটি মেয়র, কাউন্সিলর সহ আরো সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।
পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণকারীগণ কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে বিভিন্ন সড়ক পর্যবেক্ষণ করেন এবং ছড়িয়ে ছিটিয়ে থাকা আবর্জনা পরিষ্কার করেন।
সকাল দশটা থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু হয়ে বেলা একটা বাজে শেষ হয়। পরে সবাইকে কাজের স্বীকৃতি স্বরূপ সাফ এর পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। এবারের এই
পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে বিভিন্ন দেশের
প্রায় ৮০ জন তরুণ অভিবাসী অংশগ্রহণ করেছিলেন ।
সবচেয়ে মজার বিষয় ছিল যে, প্যারিস ১৮ এরিয়ার পৌরসভার পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে নিয়োজিত কর্মকর্তাগণ যেভাবে উৎসাহ প্রদান করেন তা চোখে পড়ার মতো ছিল। পরিষ্কার পরিচ্ছন্নতা দিবসের সমাপনী অনুষ্ঠানে প্যারিস ১৮ এর ডেপুটি মেয়র তার বক্তব্যে বলেন যে, বিশ্ব পরিষ্কার-পরিচ্ছন্নতা দিবসে যেভাবে অভিবাসীরা অংশগ্রহণ করলেন, তারা আসলেই কোন সমাজ বা কোন দেশের, তা বোঝা না। আজ সলিডারিটি আজি ফ্রান্স তারই এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এবং যারা এই ইভেন্টে অংশগ্রহণ করেন তাদের এটাস্টেশন দেওয়া হয়।
​সলিডারিটি আজি ফ্রান্সের প্রেসিডেন্ট এন.কে.নয়ন ছাড়াও শাহীন , মামুন, রুমন, তৌহিদ, ইরান, সামি, মিমি, মনি, ইমন সহ সলিডারিটি আজি ফ্রান্সের সকল সদস্য ও স্বেচ্ছাসেবকগণ অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category