1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 5, 2024, 12:21 am

সাত্তার আলী সুমন শাহ আলম প্রযোজিত পথযাত্রী এর প্রিমিয়ার শো ও মিট দ্যা প্রেস অনুষ্ঠিত।

Reporter Name
  • Update Time : Saturday, October 29, 2022
  • 703 Time View

জীবনের ঝুঁকি নিয়ে প্রতিবছর হাজার হাজার বাংলাদেশী পারি দিচ্ছে ইউরোপ আমেরিকা সহ বিভিন্ন দেশে। জীবনের ঝুঁকিপার করে অনেকেই স্বপ্নের দেশে পৌঁছাতে পারলে ও অনেকের ই প্রাণ হারাতে হয় আবার অনেকেই দালালের খপ্পরে পড়ে ব্ল্যাকমেইলের শিকার হতে হয়। নিরাপদ অভিবাসনে সচেতনতার লক্ষ্যে এবার ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিরা নির্মাণ করলেন শর্ট ফিল্ম ‘পথযাত্রী’। বন-জঙ্গল বিপজ্জনক রাস্তা,সমুদ্র পথ  পাড়ি দিতে গিয়ে ইউরোপে প্রবেশের ক্ষেত্রে কিভাবে দালালের নির্যাতনের শিকার হন তাই তুলে ধরা হয়েছে এই শর্ট ফিল্মে।

ইউরোপে অভিবাসন প্রত্যাশীদের এমন দুঃখ-কষ্টের চিত্র এবার তুলে ধরা হলো ‘পথযাত্রী’ নামের একটি শর্ট ফিল্মে। ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের উদ্যোগে এটি নির্মাণ করা হয়। শুক্রবার প্যারিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পথযাত্রীর প্রিমিয়ার শো ও মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শর্ট ফিল্মের সঙ্গে যুক্ত কলাকুশলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মানুষকে সচেতন করতেই এটি তৈরি করা হয়েছে বলে জানান নির্মাতা ও সংশ্লিষ্টরা।

এতে উপস্থিত ছিলেন নির্মাতা সৈয়দ সাহিল, প্রযোজক সাত্তার আলী সুমন শাহ আলম, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা ও সাংবাদিকবৃন্দ।

এ ধরনের শর্ট ফিল্ম দালালের খপ্পর থেকে বাঁচতে সচেতনতা বাড়াবে বলে মত দর্শকদেরও।

এক পরিসংখ্যানে জানা যায়, ২০২০ সালে সাগরপথে ইউরোপে যেতে গিয়ে প্রাণ হারান চার শতাধিক মানুষ। পরের বছর তা দ্বিগুণেরও বেশি বেড়ে যায়।এধরনের প্রাণহানি থেকে বাঁচাতে অবৈধ পথে  দিয়ে না আসার জন্য মেসেজ রাখেন  এই শর্ট ফিল্মটিতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category