1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 8, 2024, 8:05 pm

সাংবাদিক ও নারীনেত্রী নাজিরা শিলা’র সঙ্গে ‘সাংবাদিক-আড্ডা’

Reporter Name
  • Update Time : Tuesday, March 14, 2023
  • 487 Time View

ইউরোপে সফররত বাংলাদেশি সাংবাদিক, সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও বাংলাদেশ যুব মহিলা লীগের সিলেট জেলা সভাপতি বিশিষ্ট নারীনেত্রী নাজিরা বেগম শিলা’র সঙ্গে ‘সাংবাদিক-আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে।
প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের উদ্যোগে রবিবার (১২ মার্চ) বিকেল ৪ টায় প্যারিসের ক্যাথসিমাস্থ একটি অভিজাত রেস্তোরাঁয় এ ‘সাংবাদিক-আড্ডা’ অনুষ্ঠিত হয়।
আয়োজক সংগঠনের সভাপতি শাহ সুহেল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আড্ডায় প্রধান অতিথি ছিলেন একুশ উদযাপন পরিষদ ফ্রান্সের আহবায়ক ও বাংলাদেশ বিজনেস ফেডারেশন ফ্রান্সের সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য শুভ। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন স্বরলিপি শিল্পীগোষ্ঠী ফ্রান্সের সভাপতি এমদাদুল হক স্বপন, প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সাবেক সভাপতি এনায়েত হোসেন সোহেল, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক আলী হোসেন, ফ্রান্স আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন, মানবসম্পদ বিষয়ক সম্পাদক কাজী কাওছার, লিগ্যাল এইড’র পরিচালক মো. আজাদ মিয়া, ইউরো-বাংলা প্রেসক্লাবের কেন্দ্রীয় সভাপতি তাইজুল ফয়েজ, সহসভাপতি এম. আলী চৌধুরী, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফ্রান্সের কোষাধ্যক্ষ নাজিম আহমেদ।
ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল আহমেদের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সাবেক আহবায়ক আবুল কালাম মামুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি ইকবাল মোহাম্মদ জাফর।
ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি কবি, লেখক-সাংবাদিক, সংস্কৃতিজনদের মিলনমেলায় অনুষ্ঠিত আড্ডায় অংশ নিয়ে নাজিরা বেগম শিলা তাঁর বক্তব্যে নিজের সাংবাদিক ও জনপ্রতিনিধি হয়ে ওঠার কাহিনী বর্ণনার পাশাপাশি নিজের রাজনীতি সম্পর্কে ভাবনা, নারী সাংবাদিকতায় ব্যক্তিগত অভিজ্ঞতা এবং বিশ্লেষণ তুলে ধরেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আলিম উদ্দিন এলিম, সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাব ফ্রান্সের সাধারণ সম্পাদক চৌধুরী মারুফ অমিত, কমিউনিটি নেতা সেলিম উদ্দিন, প্যারিস-বাংলা প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শিব্বির, প্রচার সম্পাদক তানভীর তালুকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াকুব আলী প্রধান, সহ-ক্রীড়া সম্পাদক সাহেদ আহমদ, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান, দৈনিক আমাদের সময় পত্রিকার ফ্রান্স প্রতিনিধি আশিক আহমদ উল্লাস, সাংবাদিক বাদল পাল, জান-ই আলম, মোহাম্মদ তাজ উদ্দিন, কবি সোহেল আহমদ, সংস্কৃতিকর্মী ইসমাইল হোসেন সাহেদ, আমিনুর ইসলাম ইমন ও মো. জাকির হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শুভ্রত ভট্টাচার্য শুভ বলেন- সাংবাদিকতা এমনিতেই একটি চ্যালেঞ্জিং পেশা, বিশেষ করে নারীদের জন্য সেটা আরও কঠিন। এ রকম শত বাধা উপেক্ষা করে নাজিরা বেগম শীলা সাংবাদিকতার পাশাপাশি জনপ্রতিনিধি হিসেবে যে ভূমিকা রেখে এসেছেন, তা সত্যিই প্রশংসনীয়। তিনি বলেন- তার এ কর্মযজ্ঞ নারী জাগরণের পাশাপাশি দেশ-সমাজ এবং সভ্যতাকে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করে যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category