1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 9, 2024, 4:52 pm

শ্যামল হত্যার প্রতিবাদে ফ্রান্সে মানববন্ধন

Reporter Name
  • Update Time : Monday, July 3, 2023
  • 491 Time View

মুন্সীগঞ্জের শিলই ইউনিয়নের পূর্বরাখি গ্রামে গুলি করে ও কুপিয়ে শ্যামল বেপারীকে হত্যার প্রতিবাদে ফ্রান্সের প্যারিসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করা হয়েছে। 
শনিবার ফ্রান্সের মানবাধিকার চত্বর রিপাবলিকে দেশটির স্থানীয় সময় বিকেল ৫টার (বাংলাদেশ সময় রাত ৯টা) দিকে এ মানববন্ধনের আয়োজন করে উত্তরণ মানবধিকার সংগঠন।
সংগঠনের সভাপতি মমতাজ আলোর নেতৃতে মুন্সীগঞ্জ-বিক্রমপুর ও বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
সে সময় বক্তারা আন্তর্জাতিক অঙ্গণে শ্যামল হত্যাকারী লেংরা শাহাদাত ও তার ছেলেসহ জড়িত সকলকে অবিলম্বে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান। সেই সঙ্গে ন্যায়বিচার নিশ্চিত করার জন্য আন্তর্জাতিক মহল ও বাংলাদেশ সরকারের প্রতি আকুল আবেদন জানান।

শ্যামল বেপারী হত্যার ন্যায় বিচারের দাবিতে জাতিসংঘ মানবাধিকার সংগঠন জেনেভায় এবং ইউনাইটেড নেসন ইউএসএ মানববন্ধন কর্মসূচি পালন করবে সংগঠনটি।
সে সময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মমতাজ আলো, রুহুল আমিন আব্দুল্লাহ, কবির হোসেন পাটোয়ারি, মোহাম্মদ রেজাউল করিম, বোরহান সরকার, আরিফ বেপারি, আবদুল রহিম, জাহাঙ্গীর আলম মিলন, খোরশেদ আলম টিটু, আলমগীর কবির রানা, চঞ্চল, বাবু, জি এস আলামিন, শিশির, হিমন, হ্নদয়,বাবু আনোয়ার, আবুল ফজল সোহেল, ইসমাইল হোসেন বাবু, দেলোয়ার হোসেন, হাসান, মাহবুব প্রমুখ।
গত ১৪ জুন গভীর রাতে পূর্বরাখি এলাকায় শ্যামল বেপারী নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। সে সময় শাহাদাত ও তার বাহিনী ঘরে ঢুকে তাকে নৃশংস ভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা করেন।
২১ জুন গভীর রাতে মো. শ্যামল ব্যাপারীকে হত্যাকাণ্ডের ঘটনায় মূল পরিকল্পনাকারী শাহাদাত বেপারীসহ তিন জনকে মুন্সীগঞ্জ থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে র‍্যাব। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category