1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 9, 2024, 10:43 am

শেকড়ের সন্ধানে’র আয়োজনে বাংলার উৎসব উদযাপন করা হয়।

Reporter Name
  • Update Time : Saturday, July 8, 2023
  • 681 Time View

শেকড়ের সন্ধানে’র আয়োজনে বাংলার উৎসব উদযাপন করা হয়েছে।
শেকড়ের সন্ধানে’র প্রতিষ্ঠাতা জামিল আহমেদ সাহেদ- এর সভাপতিত্বে ও ফ্রান্সের সংগীত শিল্পী সুমা দাস-এর সঞ্চালনায়
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়াল্ড বাংলাদেশ অর্গানাইজেশন এর প্রেসিডেন্ট ও আয়েবার মহাসচিব জনাব কাজী এনায়েত উল্লাহ ইনু। অনুষ্ঠানের শুরুতেই স্বাগতিক বক্তব্য রাখেন শেকড়ের সন্ধানে’র প্রতিষ্ঠাতা, সভাপতি জামিল আহমেদ সাহেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনাব সাত্তার আলী সুমন, সরফ সদউল, উবায়েদুল্লাহ কয়েছ, রাব্বানী খান কৌশিক, আজম খান, আজিজ হোসেন,ফরহাদ হোসেন, কমর উদ্দীন,মাসুদ মিয়া,নজির কামালী,লুৎফুর রহমান বাবু, সেলিম রেজা,কামাল শিকদার, দিব্য রায়, আসাদুজ্জামান সুমন, মন্জু, লুলু মিয়া,মাইকেল সুমন চক্রবর্তী।
শেকড়ের সন্ধানের পরিবারের পক্ষ থেকে বাংলার উৎসব আয়োজনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন অজয় দাস, হাছান আহমেদ, স্বপন মাহমুদ, স্বপন হক, রাসেল মিয়া,জাভেদ আহমেদ,আলী হোসেন, জবলু মিয়া,জসীম উদ্দীন,সুমন হোসেন, বাদল দেবনাথ, সজীব পাল পাবেল আহমেদ, মিতালী দেবনাথ, সাকের আহমেদ, সন্জয় দেব মন্টু, ইমরান আহমেদ, তাহের আহমেদ, ফখর উদ্দীন, সাইদুল হক রুবেল,খায়রুল আলম মাজেদ,নিটুন,মেহেদী হাসান,অসীম রুমানা, দেলোয়ার চৌধুরী, জিসদ রহমান।
অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি কাজী এনায়েত উল্লাহ ইনু, বিশেষ অতিথি উবায়েদুল্লাহ কয়েছ ও অজয় দাস। অনুষ্ঠানের শুরুতেই শেকড়ের সন্ধানের পক্ষ থেকে বাংলার প্রয়াত বাউল-সাধকদের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
প্রথম পর্ব শেষ হওয়ার পর অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জাতীয় সংগীতের মাধ্যমে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে বাংলাদেশ থেকে আগত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় কন্ঠ শিল্পী আঁখি আলমগীর সংগীত পরিবেশন করেন। তাঁর সাথে ছিলেন বাংলাদেশ থেকে আগত ক্লোজ আপ ওয়ান তারকা শিল্পী প্রিয়াংকা বিশ্বাস ও পুলক অধিকারী। নৃত্য পরিবেশন করেন প্যারিসের নৃত্যশিল্পী শরীফ আলম ও সুবর্ণা তালুকদার। আরও ছিলেন ফরাসী নৃত্যের দল। পুরো অনুষ্ঠান জুড়ে বাংলাদেশের তারকা শিল্পীরা তাদের মনোমুগ্ধকর সুরের মূর্চ্ছণায় দর্শকশ্রোতাদেরকে মাতিয়ে রাখেন।
এছাড়াও অনুষ্ঠানে বাঙ্গালী খাবার ও দেশীয় পোশাকের স্টল ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category