1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
April 29, 2024, 4:05 pm

বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা।

ডেস্ক রিপোর্ট
  • Update Time : Tuesday, October 10, 2023
  • 484 Time View

“ভাতৃত্বের বন্ধন, আলোকিত বুড়িচং” এই স্লোগানের আলোকে- মানবতা, সমতা ও শিক্ষা এই তিন মুল মন্ত্রকে সামনে রেখে প্যারিসের উপকন্ঠ পন্থায় “Burichong Association in France(BAF)” এর শুভ উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় স্থানীয় ইপিএস বাংলা অফিসে। দীর্ঘদিন বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নিজেদেরকে ঐক্যবদ্ধের প্রয়াসে সফলতার মুখ দেখলো কুমিল্লা-৫, বুড়িচং-ব্রাক্ষণপাড়া বাসী। বিগত বছর গুলোতে উষা ফ্রান্স শাখা ও আলোকিত বুড়িচং-২০২০ এর ব্যানারের মাধ্যমে প্যারিসে বিভিন্ন ইভেন্ট সফলতার সাথে সম্পূর্ণ করে ফ্রান্স প্রবাসী বুড়িচং বাসী, এরই ধারাবাহিকতায় বৃহত্তর সাংগঠনিক কল্পনার অংশ হিসেবে “Burichong Association in France(BAF)”আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হয়। গত ০৮/১০/২০২৩ তারিখে দুপুর ০৩টায় মোঃ শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে ও মজিবুর রহমান খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন- মো শাহ কামাল সবুজ, সম্মানীত অতিথি হিসাবে বক্তব্য রাখেন- মোঃ আঃ বাতেন, কৃষক এম এ কাইয়ূম সরকার, নাছির আহাম্মেদ, এলান খান চৌধুরী, মোঃ রুহুল আমিন, শামিম ভূইয়া,শরীফুল ইসলাম মাসুদ, আলমগীর হোসেন, মোঃ সারোয়ার হোসেন সুমন, আরিফুর রহমান অপু, নাজমুল হাসান সবুজ, সাইফুল ইসলাম পলাশ, কে এম কামরুল হাসান পলাশ, মোঃ নাসির সুমন, জালাল চৌধুরী, মোঃ বদিউজ্জামন প্রমুখ সহ কুমিল্লা-৫ বুড়িচং ব্রাহ্মণপাড়ার ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশি বৃন্দ উপস্থিত ছিলেন। 
উক্ত অনুষ্ঠানের সভাপতি সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করা ও সংগঠনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে তিনজন বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা দেন, এতে সভাপতি – আল্-আমিন খান, সাধারণ সম্পাদক- শরিফ ইসলাম ও কোষাধ্যক্ষ পদে-সাব্বির আহাম্মেদ সোহাগের নাম প্রস্তাব করলে উপস্থিত সবাই স্বাগত জানায়।
সংগঠনের কর্মকাণ্ড আরো গতিশীল করার জন্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকার জন্য একটি ফেইজবুক গ্রুপ ও পেইজ (বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স-বাফ) তৈরি করা হয়। উক্ত সভায় সবাই একমত পোষণ করেন যে, প্যারিসের কুমিল্লা-৫, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া প্রবাসী কেউ যদি ফ্রান্সে মারা যায় তাহলে তার লাশ পাঠাবার দায়িত্ব নেবে “বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)। উক্ত সভার সভাপতি কমিটির নেতৃবৃন্দসহ সবার পক্ষে এই এসোসিয়েশনের জন্য দোয়া ও সার্বিক সহযোগীতা চেয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন॥

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category