1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 18, 2024, 10:23 am

বাংলাদেশ মা দুর্গা সার্বজনীন ঐক্য পরিষদ এর দুর্গাপূজা সম্পূর্ণ

Reporter Name
  • Update Time : Tuesday, October 11, 2022
  • 520 Time View

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারর্দীয়া দূর্গা পূজা।
বাংলাদেশ মা দূর্গা ঐক্য পরিষদ প্যারিস ফ্রান্স এর আয়োজনে ৫ দিন ব্যাপী দুর্গাপূজা অনুষ্ঠান হয়েছে।
প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে মা দুর্গা কে বিদায় জানিয়ে বিজয়া দশমীর মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে দুর্গাপূজা। সভাপতি রিপন মজুমদার এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক তপন দাস পরিচালনায় সার্বিক সহযোগিতায় ছিলেন কুমোদ রঞ্জন বিশ্বাস, নব মজুমদার,তন্বয় বিশ্বাস, নেপাল চন্দ্র দাস, সুজিত দাস মুন্সি, সুরেশ চক্রবর্তী, লক্ষণ শর্মা, দেব নারায়ণ মল্লিক, গনেশ পাল সুশান্ত সরকার,সুমন বৈরাগী, নীল রতন বৈরাগী, অরবিন্দ মজুমদার, হিমেল চক্রবর্তী, উজ্জ্বল দাস, গোপাল তালুকদার, মানব বালা, রাজীব দত্ত,লাপোস বারৈই, সুকান্ত সরকার,শ্রী বাস বাগিচি, পলাশ বারৈই, জয়দেব বালা, বিজয় বাইন,গোবিন্দ বিশ্বাস,সুজন মালাকার,অসীম বৈরাগী,রাকেশ কীর্তনীয়া, জনি বণিক, নিলাদ্রি সরকার, অসীম বালা সবুজ বাগচী, অপূর্ব রায়, বিমল বারৈই সহ আরো অনেকেই।
পাঁচদিন বেপি দুর্গাপূজার আয়োজন ছিল চোখে দেখার মতন। নাচে গানে আনন্দ উল্লাসে মেতেছিল হাজারো সনাতন ধর্ম অবলম্বীরা। পুরো পাঁচ দিনব্যাপী এই যেন মনে হয়েছে এক আনন্দের মিলন মেলা। সবাই একই রংয়ের শাড়ি পাঞ্জাবীতে মনের মত করে রঙিন সাজে সাজেন সকলেই।

প্রতিমাগুলি বরণ করে মহিলারা ‘সিঁদুর খেলা’-এ মেতে ওঠেন। এরপর জলাশয়ে বিসর্জন দেওয়ার হয় প্রতিমাগুলি। ঘট বিসর্জনের অর্থ, পুজো সমাপ্তি। বিসর্জনের সময় লম্বা শোভাযাত্রা বের করে। যেখানে নাচে- গানে, হাসি মুখে সকলে বিদায় জানান উমাকে। এদিন বরণ, সিঁদুর খেলা, বিসর্জন ও বিজয়া উৎসবের সূচনা হয়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category