1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 8, 2024, 5:48 pm

বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন, তুলুজ- ফ্রান্স কর্তৃক Andorra -তে আনন্দ ভ্রমণ।

Reporter Name
  • Update Time : Friday, March 17, 2023
  • 579 Time View

পিংক সিটি খ্যাত ফ্রান্সের তুলুজ শহরের‌ প্রবাসী সংগঠন বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন, তুলুজ- ফ্রান্স”-এর উদ্যোগে অনুষ্ঠিত হল আনন্দ ভ্রমণ। প্রবাসে প্রচন্ড ব্যস্ততার মাঝে এ আনন্দ ভ্রমণ যেন ছিল প্রাণের নতুন সঞ্চার। একটি দিনের জন্য আনন্দের খোঁজে সংগঠনের সদস্য সদস্যরা হারিয়ে গিয়েছিল ফ্রান্সের পার্শ্ববর্তী ছোট্ট একটি দেশ আন্দোরা তে। বরফের সৌন্দর্যকে উপভোগ করতে ইউরোপের বিভিন্ন দেশ থেকে প্রতিদিন হাজার হাজার ভ্রমণ পিপাসু লোক এই অঞ্চলে ভ্রমণে আসে।
সকাল ৯ টায় মিসেস্ প্রণতি ক্রুশের এর প্রার্থনার মাধ্যমে বাস যাত্রা শুরু করে।নিয়মিত বিরতিতে সকালের নাস্তা এবং উপস্থিত সকলকে নিয়ে খেলাধুলার অনুষ্ঠান হয়। ভ্রমণ পথে বাসে সকাল থেকে দুপুর পর্যন্ত গান, কৌতুক কবিতা, গল্প, আড্ডা ইত্যাদি বিষয় গুলি ছিল ভীষণ আনন্দদায়ক। নির্দিষ্ট স্থানে পৌঁছানোর পর সকলে একত্রে দুপুরের খাবার সেরে নেয়। অতঃপর বরফের মাঝে নানাবিধ রাইডে চড়া, ফটোসেশন, Tax free বিভিন্ন পন্য কেনাকাটার নতুন পৃথিবীতে সবাই হারিয়ে যায়।
নিরাপত্তার জন্য দিনের আলো শেষ হওয়ার আগেই ফ্রান্সের উদ্দেশ্যে বাস ছেড়ে আসে। শুরু হয় নিজ ঘরে ফিরে আসার প্রস্তুতি। যাত্রাপথে বিরতিতে আনন্দঘন লটারি ড্র এবং পুরস্কার বিতরণ করা হয়।
সাংগঠনের সহ কোষাধক্ষ্য প্রিন্স এ গমেজ-এর উপস্থাপনায় অনুভূতি প্রকাশ পর্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক- মার্ক রায়, প্রচার সম্পাদক -পঙ্কজ গমেজ, যুব সম্পাদক – রক্সি কস্তা, সমাজ কল্যাণ সম্পাদক- জেমস পিন্টু কস্তা, নুপুর রোজারিও, সাংস্কৃতিক সম্পাদক- ইভা গ্লোরিয়া রোজারিও, সহ-সাধারণ সম্পাদক- রিকি পি রোজারিও সহ অন্যান্যরা। বক্তারা উল্লেখ করেন নতুন প্রজন্মকে দেশের কৃষ্টি-কালচার জানানো, সকলের সাথে পরিচয় করানোর জন্য এই ধরনের কার্যক্রম আরো বেশি করা দরকার।
যাত্রাপথে মহিলাদের তৈরি বিভিন্ন অঞ্চলের পিঠা,হরেক রকম চা ও খাবার ছিল আনন্দ ভ্রমনের বাড়তি আকর্ষণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category