1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
February 28, 2024, 11:59 pm

১০ ও ২৪ এপ্রিল ফ্রান্সে জাতীয় নির্বাচন নিয়ে সাফ’র মতবিনিময় ও সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : Tuesday, April 5, 2022
  • 1648 Time View

আসন্ন ফরাসি প্রেসিডেন্ট নির্বাচন-২০২২ উপলক্ষে ফ্রান্সের জনপ্রিয় সোশ্যাল এসোসিয়েশন Solidarités Asie France (SAF)-এর উদ্যোগে এক মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় প্যারিসের আমঁনদিয়ে শহরের ফাস্তি কার্যালয়ে এ সভার আয়োজন হয়।

সভায় অতিথি ছিলেন প্যারিসের এমপি ও ফ্রান্স-বাংলাদেশ সংসদীয় বন্ধুত্ব গ্রুপের সভাপতি দ্যানিয়েল অবোনো।

সাফ’র প্রেসিডেন্ট, প্যারিসের যুব কাউন্সিলর ও এসোন বিভাগের কাউন্সিলর নয়ন এনকে’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সাংবাদিকের বিভিন্ন প্রশ্নোত্তরের পাশাপাশি ফরাসি নির্বাচনের বিভিন্ন দিক আলোকপাত করেন দ্যানিয়েল অবনো এমপি। এছাড়া তিনি তাদের ‘লা ফ্রন্সঁ আনসুমিজ’ দলের মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী জঁ লুক মেলনশোঁ-এর নির্বাচনী ইশতেহার ও প্রস্তাবনা তুলে ধরেন এবং সকল দল ও মতের ঊর্ধে ওঠে মেলনশোঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য সবাইকে আহ্বান জানান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্সে অনিয়মিত অভিবাসীদের নিয়মিতকরণ আন্দোলনের অন্যতম মুখপাত্র ও প্যারিসের ১৮তম মিউনিসিপ্যাল ​​কাউন্সিলর আনজুমানে সিসোকো, সাফ’র ভাইস প্রেসিডেন্ট ফিজা খান ও সাফ’র সহযোগী ইয়াকুব প্রধান প্রমুখ। এছাড়া প্যারিসে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজিত মতবিনিময় ও সংবাদ সম্মেলন প্রসঙ্গে আয়োজক সংগঠন সাফ’র প্রেসিডেন্ট নয়ন এনকে বলেন- মূলত, আমাদের উদ্দেশ্য হচ্ছে ফ্রান্সে বসবাসকারী বাংলাদেশী ভোটারদেরকে অভিবাসীবান্ধবে উদ্বুদ্ধকরণ ও আসন্ন নির্বাচনের প্রচারাভিযানের অংশ হিসেবে আমাদের মনোনীত প্রার্থী জঁ লুক মেলনশোঁ-এর চিন্তা ও কর্মপরিকল্পনা সর্বত্র ছড়িয়ে দেওয়া। একইসঙ্গে নির্বাচনে তাকে জয়যুক্ত করার জন্য ভোটারদের মধ্যে আগ্রহ ও মনোযোগ সৃষ্টির লক্ষে কাজ চালিয়ে যাওয়া।
প্রেসিডেন্ট প্রার্থী জঁ লুক মেলনশোঁ-এর ভূয়সী প্রশংসা করে নয়ন এনকে বলেন, নিঃসন্দেহে তিনি অভিবাসীবান্ধব একজন প্রজ্ঞাবান রাজনীতিবিদ। তিনি ফ্রান্সে কাগজহীন মানুষের সাথে একাত্মতা ঘোষণা করে রাজপথে আন্দোলন করে থাকেন। তাই, তিনি জয়ী হলে ফ্রান্সে অভিবাসী নীতি আরো সহজকরণে তার আন্তরিক প্রচেষ্টা জোরদার থাকবে। পাশাপাশি কাগজহীনদের কাগজপ্রাপ্তি প্রক্রিয়া সহজ ও প্রবাসীদের কাজের ক্ষেত্রে সুযোগ-সুবিধা ব্যাপক বৃদ্ধি হবে।
প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল ফরাসি প্রেসিডেন্ট নির্বাচন-২০২২’র প্রথম দফা অনুষ্ঠিত হবে, এরপর ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে৷ প্রথম দফায় কোন প্রার্থী প্রদত্ত ভোটের ৫০ শতাংশ ভোট পেতে সক্ষম না হলে, সর্বোচ্চ ভোট প্রাপ্ত দুই শীর্ষ প্রার্থীর সাথে দ্বিতীয় দফায় মূল প্রতিদ্বন্দ্বিতা হবে৷ এবারের নির্বাচনে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

Please Share This Post in Your Social Media

One response to “১০ ও ২৪ এপ্রিল ফ্রান্সে জাতীয় নির্বাচন নিয়ে সাফ’র মতবিনিময় ও সংবাদ সম্মেলন”

  1. Rasel Ahmed says:

    Good news i thank

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category