1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
April 19, 2024, 10:08 pm

বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটি এর উদ্যোগে স্বাধীনতা উদযাপন করা হয়

Reporter Name
  • Update Time : Monday, March 28, 2022
  • 929 Time View

ফ্রান্সের রাজধানী প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্বরে যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে ৷


বাংলাদেশ আওয়ামীলীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটি আয়োজনে ফ্রান্সের রাজধানী প্যারিসে ঐতিহাসিক রিপাবলিক চত্বরে বাংলাদেশিসহ বিশ্বের বিভিন্ন দেশের মানুষের উপস্থিতিতে মহান স্বাধীনতা দিবস পালন করা হয়।
সংগঠনের আহবায়ক সুনাম উদ্দিন খালিক এর সভাপতিত্বে , যুগ্ন আহবায়ক হাসান সিরাজ ও মুক্তিযোদ্ধা লীগ  ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক আব্দুল আজিজুর রহমান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়, পরে জাতীয় সংগীত এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় এবং দেশের জন্য যারা জীবন দিয়েছেন সেই সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা রেখে সকলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।পরে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন শেখ শাহজাহান সারু, নুরুল আবেদিন, শাহাজাহান শাহী, হাজী জহিরুল হক, নুরুল হক ভূইয়া,নজরুল ইসলাম চৌধুরী, আশরাফুল ইসলাম, আমীন খান হাজারী, শহিদ মিয়া,জুয়েল আহমেদ, আলফু মিয়া, অধির সুত্রধর  অপু, ইকবাল মোহাম্মদ জাফর, জিল্লুর রহমান, কামাল আহমেদ, সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
বক্তারা তাদের বক্তব্যে স্বাধীনতার ইতিহাস তুলে ধরেন। স্বাধীনতা যুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে হয়তো আমরা পেতাম না আমাদের এই স্বাধীন বাংলাদেশ। এই দিনে শ্রদ্ধার সাথে সকলেই বঙ্গবন্ধুকে স্মরণ করেন। এবং স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার শান্তি কামনা করেন। পরান লন্ডন থেকে আগত সাইদা তানি ও স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী শিল্পীরা বাংলার দেশীয় গানে ঐতিহাসিক রিপাবলিক চত্বর মাতিয়ে রাখেন। যেখানে বাংলাদেশিরা সহ বিদেশীরাও নাচে-গানে মেতেছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category