1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
February 28, 2024, 11:51 pm

ফ্রান্সে বাংলাদেশি অ্যাসোসিয়েশন ফোরাম-২০২৩ অনুষ্ঠিত হয়েছে

Reporter Name
  • Update Time : Monday, October 30, 2023
  • 592 Time View

ফ্রান্সে বাংলাদেশি অ্যাসোসিয়েশন ফোরাম-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সহযোগীদের সমর্থন করা, নাগরিক সম্পৃক্ততাকে উৎসাহিত করার পাশাপাশি সকল সম্প্রদায়ের প্রতি সংহতি প্রচারের কার্যকর উপায় নিয়ে এ ফোরাম অনুষ্ঠিত হয়।

রবিবার (২২ অক্টোবর) সলিডারিতে আজি ফ্রান্স (সাফ)’র উদ্যোগে প্যারিসের জুরেস পার্কে দুপুর ১টা থেকে বিকাল ৭ টা পর্যন্ত এ অ্যাসোসিয়েশন ফোরামের আয়োজন করা হয়। এতে ফ্রান্স এবং বাংলাদেশি বিভিন্ন এসোসিয়েশন অংশ নিয়ে তাদের কার্যক্রম তুলে ধরে। 

পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন প্যারিসে জনপ্রিয় সঙ্গীতদল অসমাপ্ত ব্যান্ড।

বিকালে এক সংক্ষিপ্ত আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- ইউরোভিশন নিউজ ডটকম’র সম্পাদক মান্নান আজাদ, কবি ও লেখক লোকমান আহম্মদ আপন, ইপিএস কমিউনিটি ইন ফ্রান্সের সভাপতি এলান খান চৌধুরী, বুখিসং এসোসিয়েশন অঁ ফ্রঁসের শরিফ, সেএসপে সোয়াসন্ত কেন্জের মামাদউ, সেএসপে ভিতখের সালুফ কান্তে ও অসমাপ্ত ব্যান্ডের মুখপাত্র ভোকালিস্ট গৌতম বিশ্বাস। 

আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন, সাফ’র সদস্য মামুন হাসান, শাবুল আহমেদ, রুমন আহমদ, শাহীন আহমদ, ইমন ও মিজান প্রমুখ।

আয়োজিত অ্যাসোসিয়েশন ফোরামের উদ্যোগ ও মূল ভাবনা তুলে ধরে আয়োজক সংগঠন সাফ’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নয়ন এনকে বলেন, স্থানীয় ও প্রবাসীদের সাথে কাজ করে এমন বিভিন্ন অলাভজনক সংস্থাগুলিকে আরো বেশি করে তুলে ধরার জন্য আমাদের এই উদ্যোগ পাশাপাশি বিস্তৃত অ্যাসোসিয়েশনগুলিকে অভিবাসী সম্প্রদায়ের মধ্যে সংযোগ তৈরি করার একটি সেতুবন্ধন তৈরি হয় সেই লক্ষ নিয়ে আমাদের মূল ভাবনা। একইসাথে এটি প্রবাসীদের স্বেচ্ছাসেবী কার্যক্রমে জড়িত হতে এবং স্থানীয় জীবনে আরও অংশগ্রহণ করতে উৎসাহিত করার সুযোগ পাবে।  Deneme bonusu

নয়ন এনকে আরো বলেন, ‘আয়োজিত ফোরামের মাধ্যমে অ্যাসোসিয়েশনগুলিকে তাদের মিশন, কার্যক্রম, প্রকল্প এবং প্রয়োজনগুলি সাধারণ জনগণের কাছে উপস্থাপন করার সুযোগ দেয়ার পাশাপাশি  এটি প্রবাসীদের স্থানীয় সমস্যাগুলি আরও ভালভাবে বুঝতে এবং সমাধানের  উপায় খুঁজে পেতে সহায়তা করে থাকবে।’ 

আগামীতে প্রতিবছর অ্যাসোসিয়েশন ফোরাম আয়োজনের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category