1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
February 25, 2024, 10:13 pm

ফ্রান্সে দেশীয় পোশাক শিল্পকে তুলে ধরে আমাদের কথার দশ বছর পূর্তি উদযাপন

রাসেল আহমেদ
  • Update Time : Monday, January 22, 2024
  • 296 Time View

আমাদের কথা ১০ বছর পূর্তি উপলক্ষে প্রথমবারের মতো ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটিতে ফ্যাশন শো’র মাধ্যমে দেশীয় পোশাক শিল্পকে তুলে ধরে আমাদের কথা পত্রিকার দশ বছর উদযাপন করা হয়েছে।

রোববার রাজধানী প্যারিসের স্থানীয় একটি হলে বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজন করা হয় বর্নাঢ্য নানা আয়োজনের ।

সাথী ফ্যাশন, ফ্যাশন কর্নার‌ প্যারিস, জয়নাব ফ্যাশন,নাভা হ্যান্ডক্রাপস -বাংলাদেশী নারী উদ্যোক্তা পরিচালিত এই চার প্রতিষ্ঠান বাংলাদেশের পোশাক শিল্পকে ফ্যাশন শো’র মাধ্যমে অনুষ্ঠানে তুলে ধরে। যা দেখে মুগ্ধ হন উপস্থিত দর্শকরা ছিলেন স্থানীয় ফরাসিরাও।

সাংবাদিক লুৎফুর রহমান বাবু ও নুসরাত জাহান নাবিলার যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন প্রকাশক ফাতেমা খাতুন মরিয়ম। এর আগে বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশিত হয়।

ফাতেমা খাতুন তার বক্তব্য বলেন, দশ বছর থেকে এই পত্রিকা দেশ ও প্রবাসের সেতুবন্ধন হিসেবে কাজ করছে, প্রতিনিয়তই এই পত্রিকা তুলে ধরছে প্রবাসী বাংলাদেশীদের নানা সমস্যা।

এ সময় তিনি পত্রিকার বার্তা সম্পাদক মাসুমা ইসলাম নদীকে সবার সাথে পরিচয় করিয়ে দেন।

ব্যবসায়ী মহলের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি ও শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন (শাহ আলম) , বাংলা অটো ইকুলের চেয়ারম্যান হোসেন সালাম রহমান, মির্জা গ্রুপের চেয়ারম্যান মাজহারুল বার্নার্ড মির্জা , বিডি ফার্নিচার’র চেয়ারম্যান মিয়া মাসুদ,এস এ ওয়ার্ল্ড’র চেয়ারম্যান সাব্বির আহমেদ।

এ সময় তারা বলেন, ব্যবসায়ী সমাজ ও সাংবাদিক একসাথে কাজ করলে কমিউনিটির দ্রুত উন্নয়ন সাধিত হবে। এ সময় তারা আমাদের কথা পত্রিকার নিরন্তর শুভ কামনা করেন।

অনু
ষ্ঠানে ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুরুল হাসান চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছও বক্তব্য রাখেন ।
এ সময় তারা বলেন ,বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন হলে অপসংবাদিকতা রোধ হবে।

অনুষ্ঠানে ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান ও হেড অব চ্যান্সরী ওয়ালিদ বিন কাশেম উপস্থিত ছিলেন।

হেড অব চ্যান্সরী তার বক্তব্য বলেন , আমাদের কথা দশ বছর পূর্তির এই অনুষ্ঠান নানা দিক দিয়েই আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ । এখানে সমাজের নানাস্থরের মানুষের পাশাপাশি বিভিন্ন প্লাটফর্মের সাংবাদিকরাও একত্রিত হয়েছেন । তিনি আরো বলেন ,আমরা বিশ্বাস করি সবাই এক হলে নিশ্চয়ই ভালো কিছু করা সম্ভব।

এখানে দেশীয় পোশাক তুলে ধরার মধ্য দিয়ে অনুষ্ঠানে যে নতুনত্ব আনা হয়েছে তা খুবই প্রশংসনীয় ও তাৎপর্যপূর্ণ ,আমরা আশা করব দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে অন্যান্য সংগঠক সাংবাদিকরাও এ ধরনের উদ্যোগ নেবেন।

অনুষ্ঠানে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আবু তাহির, ইকবাল মোহাম্মদ, আবুল কালাম মামুন,শাহ্ সোহেল,রাসেল আহমদ, তাইজুল ফয়েজ,ইকবাল মোহাম্মদবাদল পাল,শাবুল আহমেদ, চৌধুরী মারুফ অমিত‌ প্রমুখ।

কমিউনিটি নেতাদের মধ্যে শাহিন আরমান চৌধুরী , অজয় দাস,শাহ আলম মায়া , শরিফ আহমেদ, হাসান,,,,,,,,,,, প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপস্থিত অতিথিদের নিয়ে প্রকাশক,সম্পাদক, বার্তা সম্পাদক সহ সবাই মিলে ১০ বছর পূর্তির কেক কাটেন।পরে এক সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন স্থানীয় জনপ্রিয় সংগীত শিল্পী সুমা দাস, শিউলি গিয়াস, পাপিয়া পাল,শর্মি মোৎসর্দি ,

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Categories