1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
February 28, 2024, 6:44 am

দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ, ভারতসহ একাধিক রাষ্ট্রদূত উপস্থিত থাকবেন

Reporter Name
  • Update Time : Thursday, August 25, 2022
  • 676 Time View

দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ, ভারতসহ একাধিক রাষ্ট্রদূত উপস্থিত থাকবেন

ইতালি প্রতিনিধি: ইতালির রাজধানী রোমে বাংলাদেশি মালিকানাধীন এই প্রথম আন্তর্জাতিক মানের স্কুল “দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে”র বর্ণাঢ্য উদ্বোধন হতে যাচ্ছে আগামী পহেলা সেপ্টেম্বর বৃহস্পতিবার। রাজধানী রোমের একটি অভিজাত সিনেমা হলে উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন কর্তৃপক্ষ। ওই অনুষ্ঠানে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান, ভারতের রাষ্ট্রদূত ড. নীনা মালহোত্রা, শ্রীলংকার রাষ্ট্রদূতসহ
আরো কয়েকটি দেশের রাষ্ট্রদূতকে আমন্ত্রণ জানানো হয়েছে।
দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান হাজী মোঃ জসিম উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক রনি আহমেদ জানান, ইতালি প্রবাসী আগামী প্রজন্মকে ইংরেজি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়েই এই স্কুলের যাত্রা শুরু হচ্ছে। পহেলা সেপ্টেম্বর অনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে এই স্কুলটির ‌। ইতিমধ্যেই রোমে বসবাসকারী বিপুল সংখ্যক অভিভাবক
তাদের সন্তানদের স্কুলে রেজিস্ট্রেশন করিয়েছেন। আশা করছেন, ক্লাস শুরুর দিন থেকেই তাদের কোটা পূরণ হয়ে যাবে। অতিরিক্ত ছাত্রছাত্রীদের জন্য আলাদা ব্যবস্থা করার প্রস্তুতি রয়েছে তাদের।
চেয়ারম্যান জসীমউদ্দীন বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রকৃত অর্থেই গড়ে তোলার সকল প্রস্তুতি আমাদের সম্পন্ন। ইতালি প্রবাসী ছেলে-মেয়েরা যাতে এই স্কুল থেকে পড়াশোনা শেষ করে উচ্চশিক্ষায় ইংল্যান্ড আমেরিকা , কানাডা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড প্রভৃতি দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে আমরা সেভাবেই তাদেরকে গড়ে তুলব।
ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রনি আহমেদ জানান, দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ হবে ইতালিতে একটি আদর্শিক প্রতিষ্ঠান। এখানে আন্তর্জাতিক মানের পড়াশোনার সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রিন্সিপাল সঞ্জয় কুমার সাহার নেতৃত্বে একটি দক্ষ শিক্ষক মন্ডলী গ্রুপ প্রস্তুত করা হয়েছে। ইংরেজি শিক্ষার পাশাপাশি ইসলামী শিক্ষা ছাড়াও দেশীয় সংস্কৃতি বিকাশে তাদেরকে জ্ঞানার্জনের সুযোগ দেয়া হবে। বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে যাতে আগামী প্রজন্ম জানতে পারে আমরা সে ব্যবস্থাও করছি।
সেপ্টেম্বর থেকে পুরোদমে স্কুলে ক্লাস শুরু হবে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category