1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
March 28, 2024, 12:23 pm

অভ্যর্থনা দেয়া হয় ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেনকে

Reporter Name
  • Update Time : Sunday, March 27, 2022
  • 839 Time View

বিশেষ প্রতিনিধি, ইতালি : ) ইতালী আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন সাংগঠনিক সফর শেষে বাংলাদেশ থেকে শনিবার রোমে এসে পৌঁছেছেন।
এ সময় রোমের লিওনার্দো দা ভিঞ্চি আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী তাকে অভ্যর্থনা জানান। নেতাকর্মীরা তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে রোমে বরণ করে নেন।

পরে এ প্রতিনিধির সাথে আলাপকালে ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন জানান, ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন এর পর সাংগঠনিক সফরে তিনি বাংলাদেশ যান। বাংলাদেশে তিনিসহ ইতালী আওয়ামী লীগের অন্যান্য নেতারা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বেশ কিছু গুরুত্বপূর্ণ নেতার সাথে সাক্ষাৎ করেন। আলমগীর হোসেন ইতালী আওয়ামী লীগের সম্মেলনের বিস্তারিত তাদের কাছে তুলে ধরেন। এ সময় কেন্দ্রীয় নেতারা ইতালী আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটিই চূড়ান্ত বলে মত প্রকাশ করেন। কেন্দ্রীয় নেতারা আরও জানান, ইতালী আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। ওই কমিটি গঠনে সম্মেলন প্রস্তুতি কমিটির মাধ্যমে কাউন্সিলে কাউন্সিলররা যে সিদ্ধান্ত দিয়েছেন তার বাইরে যাবার সুযোগ নেই। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র তাই বলে। এছাড়া ইতালী আওয়ামী লীগের কার্যকরী কমিটির দুই-তৃতীয়াংশের সিদ্ধান্ত কেন্দ্রীয় কমিটি অবশ্যই গুরুত্ব দিয়ে থাকে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দলীয় নেতা-কর্মী এবং ইতালি প্রবাসীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, আমাদেরকে ঐক্যবদ্ধভাবে জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে। যুদ্ধাপরাধী জামাত শিবির সম্পর্কে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আলমগীর হোসেন বলেন, স্বাধীনতাবিরোধী ওই চক্রটি এখনো দেশে বিদেশে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তিনি সুযোগ সন্ধানী এবং হাইব্রিড নেতাদের সম্পর্কে সতর্ক থাকারও আহবান জানান।পরে এক মোটর শোভাযাত্রা বিমানবন্দর থেকে তাকে ইতালি প্রবাসী বাংলাদেশীদের প্রাণকেন্দ্র তরপিনাত্তায় নিয়ে আসা হয়। সেখানে বাংলা প্রেস ক্লাব ইতালি ও জাতীয় অনলাইন প্রেসক্লাব ইতালি আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগদান করেন। এ সময় বিকেলে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেনসহ দলীয় নেতা-কর্মীদের নিয়ে সাংবাদিকদের নির্মিত অস্থায়ী স্মৃতি সৌধে একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে তারা পুরস্কার বিতরণ করেন। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category