1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
March 28, 2024, 2:28 pm

ইতালিতে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপিত: ঈদের দিন ছুটি দাবী প্রবাসীদের

Reporter Name
  • Update Time : Monday, May 2, 2022
  • 744 Time View

ইতালিতে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপিত: ঈদের দিন ছুটি দাবী প্রবাসীদের

ইতালী প্রতিনিধি:সোমবার ইতালিসহ ইউরোপের দেশগুলোতে উৎসব মুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। রাজধানী রোমসহ দেশটির বিভিন্ন প্রদেশে কমপক্ষে ৫০ টি স্থানে খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। রোমে প্রধান জামাত অনুষ্ঠিত হয় পিয়াচ্ছা ভিত্তোরিওস্থ জাতীয় ঈদগাহ মাঠে। এখানে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শীর্ষ নেতারা ঈদের নামাজ আদায় করেন ‌।
রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান ইতালি প্রবাসী বাংলাদেশীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে খোলা মাঠে নামাজ আদায় করতে পেরে সন্তোষ প্রকাশ করেন
এবার করোনার বিধিনিষেধ মুক্ত পরিবেশে ঈদ উদযাপন করতে পেরে প্রবাসীরা আনন্দিত। ইতালী আওয়ামী লীগের অন্যতম নেতা, স্বদেশ বিদেশ পত্রিকার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং জাতীয় ক্রীড়া সংস্থা ইতালির সভাপতি হাজী মোঃ জসিম উদ্দিন ঈদের দিন সরকারি ছুটি দাবি করেন। বলেন, ইতালিতে বিপুলসংখ্যক প্রবাসী ইসলাম ধর্মের অনুসারী। কাজেই অন্তত দুই ঈদে মুসলমানদের জন্য সরকারের ছুটি ঘোষণা করা উচিত। এই দাবি নিয়ে রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলোকে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারীও অনুরূপ দাবি জানান।
জাতীয় ঈদগাহ ছাড়াও রাজধানী রোমের লারগো প্রেনেস্তে,তরপিনাত্তারা পার্ক মন্তেভেরদে মন্তাটানিওয়ালা,তিবুরতিনা প্রভৃতি স্থানে খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে কর্মদিবসে ঈদ হওয়াতে অনেকেই ঈদের নামাজ আদায় করে ছুটেছেন কর্মস্থলে।
প্রবাস জীবনে ঈদের আনন্দ উপভোগ করতে পারলেও প্রবাসীদের মনে পড়ে দেশে থাকা স্বজনদের কথা।
খোলা মাঠে ঈদের জামাত ছাড়াও প্রতিটি মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category