1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
May 28, 2024, 6:12 pm

আগামী প্রজন্ম এবং বিদেশিদের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে মেহেনাস তাব্বাসুম শেলি

মেহেনাস তাব্বাসুম শেলি
  • Update Time : Monday, March 28, 2022
  • 864 Time View

ইতালী প্রতিনিধি:৫১ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে নারীদের নিয়ে এসেছিলেন ইতালির মহিলা আওয়ামী লীগের অন্যতম নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলি। একজন নারী নেত্রী এবং সাংবাদিক হিসেবেও তার পরিচিতি রয়েছে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে এ প্রতিনিধির সাথে সংক্ষিপ্ত সাক্ষাৎকারে শেলী বলেন, ভিন্ন দেশ ও সংস্কৃতিতে গড়ে ওঠা আমাদের আগামী প্রজন্মের মাঝে এবং সেই সাথে বিদেশিদের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে। এজন্য তিনি অভিভাবকদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আমরা রোম প্রবাসী বাংলাদেশী নারীদের নিয়ে কাজ করে যাচ্ছি, পুরুষদেরও এ ক্ষেত্রে এগিয়ে আসতে হবে। ৫১ তম স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, জাতির জনকের ঘোষণায় বাংলার লাখো মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে আমরা একটি স্বাধীন জাতি এবং একটি স্বাধীন পতাকা পেয়েছি।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নে অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে বলে আমাদের বিশ্বাস।
ইতালি প্রবাসীর নারীদের ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার শপথ নেন এই নেত্রী। বলেন, শত ব্যস্ততার মাঝেও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমরা বিপুল সংখ্যক নারী ঐক্যবদ্ধ হয়ে আজকে অনুষ্ঠান করছি। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদ সকল মুক্তিযোদ্ধার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন নারীনেত্রী মেহেনাস তাব্বাসুম শেলি।
বিদেশে বড় হয়ে ওঠা আগামী প্রজন্মের মাঝে বাংলাদেশ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে প্রচারণার প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন এই নেত্রী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category