1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
June 17, 2024, 8:09 am

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

Reporter Name
  • Update Time : Monday, July 4, 2022
  • 1029 Time View

*বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া সভাপতি ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন।

গতকাল মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখার স্থায়ী কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া কে সভাপতি ও বীরমুক্তিযোদ্ধার সন্তান মোহাম্মদ মুনির হোসেন কে সাধারণ সম্পাদক করে আগামী তিন (০৩) বছরের জন্য একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
০৩ জুলাই ২০২২, রবিবার বিকেল ৬ ঘটিকায় ফ্রান্সের রাজধানী প্যারিসের লাকুরনভে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও ASCIBF- ফ্রেঞ্চ বাংলা স্কুলের স্থায়ী কার্যালয়ে সংগঠনের এক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়।
সভার শুরুতে উপস্থিত সকল সদস্যবৃন্দ কে বীরমুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম জামিল মিয়া শুভেচ্ছা ও ধন্যবাদ জানান এবং স্মরণ করেন স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে , সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা,স্মরণ করা হয় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ(মুসপ) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কর্নেল শওকত আলীকে (সাবেক ডেপুটি স্পিকার)। সংগঠনে পূনরায় নির্বাচিত সভাপতি মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়ার সভাপতিত্বে সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
সভায় ফ্রান্সে বসবাসরত বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও বঙ্গবন্ধুর আদর্শের মতাদর্শীদের নতুন সদস্য করার আহ্বান করা হয়। সংগঠনকে গতিশীল করতে ব্যাপক আলোচনা ও বিভিন্ন সিদ্ধান্ত হয়।
পরে নতুন-পুরাতন সকলের মতামতের ভিত্তিতে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া কে পুনরায় সভাপতি ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধার সন্তান মোহাম্মদ মুনির হোসেন কে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল হক, সহ-সভাপতি আশরাফুল ইসলাম, আনসার আলী, ফাতেমা খাতুন, আমিন খান হাজারী, বাবু বলরাম রাজ, দেব দুলাল চৌধুরী, বাবলু দাস (অজয়) ও তারিকুল ইসলাম এবং সুমা দাস কে ১ নং সদস্য করা হয়। যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মোঃ আমিনুল ইসলাম জুয়েল, সাইফুল ইসলাম রনি , সাংগঠনিক সম্পাদক হিসেবে জামিল আহমেদ শাহেদ, কামাল সিকদার, সোহাগ সারোয়ার, নাজমুল হক শিমু ও রাশেদুল হাসান, দপ্তর সম্পাদক ও কোষাধ্যক্ষ সাবরিনা ফারজানা (লোপা), প্রচার সম্পাদক মিঠু নন্দী ও আকাশ বড়ুয়া, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইয়াছিন হক,মহিলা বিষয়ক সম্পাদিকা হোসেন নুরুন নাহার নিপা, সাংস্কৃতিক ও শিশু বিষয়ক সম্পাদক মতিউর রহমান, আমেনা খাতুন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শাহেদ বিন সুলতান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদিকা তানিয়া নাজনীন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন। এবং কমিটির অন্যান্য সদস্য হলেন বাদল পাল (প্রশান্ত), জয়নুল আবেদীন, অভিজিৎ ঘোষ, সাংবাদিক রাসেল আহমেদ, সাংবাদিক আবুল কালাম মামুন, মোহাম্মদ নুরুল ইসলাম, শরীফ হোসেন, মোহন খান, সম্রাট খান, সাথী রানী মজুমদার, মামুন মিয়া, মোঃ সাব্বির হোসেন ও এস এম মোহন আহমদ । সভায় নব নির্বাচিত সহ-সভাপতি ASCIBF- ফ্রেঞ্চ বাংলা স্কুলের পরিচালক ফাতেমা খাতুন বলেন প্রবাসী সন্তানদের মাঝে বাংলাদেশের সংস্কৃতি চর্চা ও বাংলা ভাষা শেখার আগ্রহ তৈরি করার জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। সহ-সভাপতি বাবলু দাস অজয় বলেন মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও ফ্রেঞ্চ বাংলা স্কুলের অভিভাবকদের সমন্বয় করে কাজ করার আহ্বান জানান। সাংবাদিক রাসেল আহমেদ বলেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার একটা চমৎকার প্লাটফর্ম হচ্ছে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও ASCIBF-ফ্রেঞ্চ বাংলা স্কুল। সোস্যাল মিডিয়ার মাধ্যমে সকল কার্যক্রম তুলে ধরতে হবে এবং এ ব্যাপারে তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধার সন্তান মোহাম্মদ মুনির হোসেন নতুন প্রজন্মের কাছে প্রবাসীর মাটিতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
সভাপতি মোহাম্মদ জামিরুল ইসলাম মিয়া জামিল সকলকে আবার ও অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে সভার সমাপনী ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category