1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
June 17, 2024, 6:18 am

ফ্রান্সের তুলুজ শহরে “বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন”এর ইস্টার সানডে উদযাপন।

Reporter Name
  • Update Time : Monday, April 18, 2022
  • 810 Time View

ফ্রান্সের তুলুজ শহরে “বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন”এর ইস্টার সানডে উদযাপন।
মার্ক রায়-তুলুজ থেকে……

ইস্টার সানডে খ্রিষ্ট বিশ্বাসিদের অন্যতম বৃহৎ অনুষ্ঠান। পৃথিবীর খ্রিষ্ট ভক্তরা বিশ্বাস করেন, এই দিনে মৃত্যুকে জয় করে তাদের প্রধান ধর্মগুরু, প্রভু যীশু খ্রিষ্ট পুনরুত্থিত হয়েছিলেন । তিনি সারা বিশ্বের মানুষকে পাপের শৃংখল থেকে মুক্ত করেছিলেন। তিনি পৃথিবীর মানুষকে শিখিয়েছেন কিভাবে প্রতিপক্ষকে ক্ষমা ও ভালবাসতে হয়। তারা মনে করেন যিশু খ্রিস্টের পুনরুত্থান, খ্রিস্ট বিশ্বাসীদের জন্য নব জীবন।
তাইতো পুনরুত্থান কে সামনে রেখে ফ্রান্সের পিংক সিটি খ্যাত তুলুজ শহরের খ্রিস্টানরা মেতে উঠেছিল বিজয় উৎসবে। রং বেরঙের দেশীয় পোশাক পরে স্থানীয় চার্চে বিশেষ প্রার্থনার মাধ্যমে দিনটি সূচনা হয়। ইস্টার সানডের ঐতিহ্যবাহী খাবার দই,চিড়া, মুড়ি, দুপুরের আহার, সাংস্কৃতিক অনুষ্ঠান, কীর্তন গান, আলোচনা পর্ব ইত্যাদি ছিল অনুষ্ঠানের উল্লেখযোগ্য বিষয়। তুলুজ শহরের প্রাণকেন্দ্র “কারী কাফে”রেস্টুরেন্ট কে কেন্দ্র করে সাজানো হয়েছিল এ আনন্দ অনুষ্ঠান।
করোনাকালীন সময় জন্য দীর্ঘ বিরতির পর এ ধরনের অনুষ্ঠান যেন সকলে মাঝে প্রাণ ফিরে আসে। হরেক রকম খাওয়া-দাওয়া, আড্ডা, আলোচনা ইত্যাদিতে সবাই মেতে ওঠে। দুপুরের আহার পর ইস্টার সানডে এর তাৎপর্য নিয়ে বিশেষ আলোচনা ও সংস্কৃতি পর্ব অনুষ্ঠিত হয়। বিশেষ কারণে সংগঠনের সভাপতি যোসেফ ডি কস্তা উপস্থিত না থাকায় সংগঠনের সাধারণ সম্পাদক মার্ক রায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। সৈকত রোজারিওর মনমুগ্ধকর উপস্থাপনায়, সনি কাস্তার প্রার্থনার মাধ্যমে আলোচনা পর্ব শুরু হয়।এ বিশেষ আলোচনায় অংশগ্রহণ করেন শ্রদ্ধেয়া মিসেস কল্পনা কস্তা,পঙ্কজ গমেজ- প্রচার সম্পাদক, লেনার্ড এল রোজারিও- কোষাধক্ষ্য,
অনুপ রোজারিও- সহ- সাধারণ সম্পাদক সহ অন্যান্যরা। বক্তারা উল্লেখ করেন এই ধরনের অনুষ্ঠান আমাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন এবং নতুন প্রজন্মের জন্য অত্যন্ত প্রয়োজন। বক্তারা অনুষ্ঠানে যারা সাহায্য সহযোগিতা করেছেন তাদেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তাবে উল্লেখ করেন প্রায় 2 হাজার বছর আগে বিপথগামী কিছু লোক, তাদের ক্ষমতাকে টিকিয়ে রাখতে অন্যায় ভাবে প্রভু যীশু কে হত্যা করেছিল। ক্রুশে প্রাণ ত্যাগ করার পূর্বেও যীশু শত্রুদের ক্ষমার ও ভালবাসার কথা বলা‌ গেছেন। বাইবেলের ভবিষ্যৎবাণী মতে মৃত্যুর তৃতীয় দিনে তিনি পুনরুত্থিত হয়েছিলেন এবং সারা বিশ্বের মানুষকে মুক্তির বারতা দিয়েছিলেন। যাহা সকলের কাছে অনুকরণীয়।
প্রভু যীশু খ্রীষ্টের ভালোবাসায় উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন, তুলুজ ফ্রান্স প্রবাসী অসংখ্য মানুষকে সাহায্য সহযোগিতা করে আসছে দীর্ঘদিন। সম্প্রতি এই সংগঠনটি ইউক্রেন যুদ্ধে সর্বহারা দুইটি পরিবারকে সাহায্য সহযোগিতা করছে।অনুষ্ঠানে তাদেরকে সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। পরিশেষে আজকের এ অনুষ্ঠানে সাহায্য সহযোগিতার জন্য, সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category