1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
April 18, 2024, 2:21 pm

স্বাধীনতার ৫১তম বার্ষিকী ও জাতীয় দিবস উপলক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস প্যারিস।

Rasel Ahmed
  • Update Time : Saturday, April 2, 2022
  • 1427 Time View

স্বাধীনতার ৫১তম বার্ষিকী ও জাতীয় দিবস উপলক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস প্যারিস।

ফ্রান্সের রাজধানী প্যারিসের পাঁচ তারকা প্যাভিলিয়ন রয়্যালে আয়োজিত অনুষ্ঠানে বিশ্বের অন্তত 25 টির ও বেশি টি দেশের রাষ্ট্রদূত উদিতা বাসের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন । এছাড়াও অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

অনুষ্ঠানে ফ্রান্স ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের বিভিন্ন দিক উল্লেখ করে বক্তব্য রাখেন ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত ও ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি খন্দকার এম তালহা এবং ফ্রান্সের এশিয়া ডিভিশনের ডিরেক্টর বের্তরোঁ লরতোলারি।

রাষ্ট্রদূত খন্দকার এম তালহা বলেন, ফ্রান্সের সাথে আমাদের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। স্বাধীনতার পর শুরুতেই যে কটি দেশ বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল, ফ্রান্স তার অন্যতম।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফরের পর দুই দেশের সম্পর্ক আরো গতি পেয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত আরো বলেন, ফ্রান্সের অর্থনৈতিক সহায়তা সংস্থা এএফজি’র দ্বিতীয় বৃহত্তম সহোগিতার দেশ এখন বাংলাদেশ। ফ্রান্সের সাথে ব্যবসা-বাণিজ্যসহ সবধরনের সহযোগিতামূলক সম্পর্ক বাড়ছে

ফ্রান্সের এশিয়া ডিভিশনের ডিরেক্টর বের্তরোঁ লরতোলারি দুই দেশের বন্ধুত্বপূ্র্ণ সম্পর্কের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন- এ সম্পর্ক আরো বৃদ্ধি পাবে। বাংলাদেশ দিনদিন উন্নতির দিকে অগ্রসর হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। বাংলাদেশ এখন বিশ্বের কাছে একটি পরিচিত দেশ। পরে ডিনারের সাথে সাথে বাংলাদেশের জনপ্রিয় ব্র্যান্ড শিরোনামহীন গানে গানে মাতিয়ে রেখেছিল পুরো অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

One response to “স্বাধীনতার ৫১তম বার্ষিকী ও জাতীয় দিবস উপলক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস প্যারিস।”

  1. Rasel Ahmed says:

    Happy birthday to you

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category