1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
March 28, 2024, 1:19 pm

রোমের কাস্সিয়া গ্রোত্তারোসায় মসজিদ নির্মাণের দাবিতে ইফতার ও দোয়া মাহফিল

মিনহাজ হোসেন
  • Update Time : Sunday, April 9, 2023
  • 399 Time View

ইতালি রাজধানী রোমের কাস্সিয়া গ্রোত্তারোসা বাসীর আয়োজনে মসজিদ নির্মাণের দাবিতে ৬ এপ্রিল বৃহস্পতিবার খোলা মাঠে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনটি মোঃ শফিকুল ইসলাম শাহাদাত, মোঃ রেজাউল করিম, বশির উদ্দিন, রশিদ মিয়া, আলাউদ্দিন, নজরুল ইসলাম, রহমান‌ এর সার্বিক সহযোগিতায় ও মানিকগঞ্জ জেলা সমিতি ইতালির ব্যবস্থাপনায় আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা সমিতি ইতালির সভাপতি মোঃ নায়েব আলী। এতে বিশেষ অতিথিদের হিসেবে আরো উপস্থিত ছিলেন মোজাম্মেল হোসেন মোল্লা, শরিফ উদ্দিন, বশির উদ্দিন, মোঃ বিল্লাল‍, মোশাররফ হোসেন, গাফফার হোসেন, সাইফুল ইসলাম সহ রোমের আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

ইফতার মাহফিলের সংক্ষিপ্ত বক্তব্যতে বক্তারা কাসিয়া গ্রোত্তারোসা বাসীর মুসলিম কমিউনিটির কথা চিন্তা করে কাস্সিয়ায় একটি স্থায়ী মসজিদ নির্মাণের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তারা বলেন রাজধানী রোমে‌ কাস্সিয়া গ্রোত্তারোসা‌ অসংখ্য মুসলিম সম্প্রদায়ের বসবাস। দীর্ঘদিনের সেখানে অবস্থানরত অসংখ্য মুসলিম কমিউনিটির প্রাণের একটি দাবী সুবিধামতো একটি জায়গা নিয়ে মসজিদ নির্মাণ করা। যেখানে থাকবে ইসলামিক কালচারাল সেন্টার, ধর্মীয় কার্যক্রমের পাশাপাশি নানা ধরনের সমাজসেবামূলক তৎপরতা, ইসলাম বিষয়ক পাঠদান, বিবাহ অনুষ্ঠান, জানাজার নামাজসহ ইসলামিক বিভিন্ন আয়োজন। যে আয়োজনের মাধ্যমে প্রবাসে ইসলাম ধর্মকে প্রতিষ্ঠিত করা পাশাপাশি বেড়ে উঠা প্রজন্মদের মাঝে ইসলামের শিক্ষা ছড়িয়ে দিতে সহজ একটি মাধ্যম বলে কাজ করবে।

জানা যায় কয়েক বছর ধরে সুবিধামতো জায়গা না পাওয়াতে কাস্সিয়া গ্রোত্তারোসা মুসলিম সম্প্রদায়ের নামায পড়তে অনেক সমস্যা হয়ে আসছিল। বিশেষ করে প্রতি শুক্রবারে জুম্মার নামাজ আদায় করতেও কষ্ট হয় মুসল্লীদের। অন্য এলাকায় গিয়ে নামায পড়তে হয়। এই পরিস্থিতিতে সকল দিক বিবেচনা করে সেখানে বসবাসরতো মুসলিম কমিউনিটির প্রানের দাবি একটি মসজিদ নির্মাণ করা।

সংক্ষিপ্ত আলোচনা শেষে ইফতার পূর্বে দেশ বিদেশে সকল মুসলিম উম্মাহর শান্তি কামনায় ও কাস্সিয়া গ্রোত্তারোসায় মসজিদ নির্মাণের লক্ষ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category