1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
April 19, 2024, 5:56 pm

বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বি এন পির ইতালী, ভেনিস শাখার উদ্যোগে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন

মেসবাহ উদ্দিন আলাল
  • Update Time : Monday, March 27, 2023
  • 484 Time View

বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বি এন পির ইতালী, ভেনিস শাখার উদ্যোগে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন ও এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে।

..

ভেনিসের মেস্ত্রে শহরে ইতালী বিএনপি ভেনিস শাখার সভাপতি আব্দুল আজিজ সেলিম এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জনাব শমসের আকবর পলাশ এর সঞ্চালনায় ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং এ উপলক্ষ্যে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ইতালি বিএনপি সহ-সভাপতি এবং ভেনিস শাখা বিএনপির প্রধান উপদেষ্টা জনাব সামীম দেওয়ান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেনিস বি এন পি র সাবেক প্রধান উপদেষ্টা আজহার শরিফ।
আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভেনিস বিএনপি র সিনিয়র জয়েন্ট সেক্রেটারি মোঃ আরফান মাষ্টার।
বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন ভেনিস বিএনপির সহ-সভাপতি আনোয়ার ইসলাম ভূইয়া রুমি, হালিম আলম, আব্দুল মোতালেব , যুবরাজ দেওয়ান, মনসুর পেদা,হাবিব সিকদার, সুমন চৌকিদার, ফারুক আহমেদ প্রমূখ।
সার্বিক সহযোগিতা ছিলেন ভেনিস শাখা যুবদল নেতৃবৃন্দগণ।
অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সকলে মহান মুক্তিযুদ্ধের অগণিত বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। আলোচনা পর্বে ভেনিস বিএনপির নেতা কর্মীরা দেশের আজ ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারে নির্দলীয় নিরপেক্ষ তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এর গুরুত্ব তুলে ধরেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর আদর্শকে বুকে নিয়ে দেশে এবং প্রবাসে বি.এন.পি,র নেতা কর্মীদের একত্রে আন্দোলনের কথাও আলোচনায় উঠে আসে।
প্রধান অতিথি বলেন ,বর্তমান অবৈধ সরকার,গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে সাজানো মামলায় জেলে আটক রেখেছেন। তারেক রহমান কে দেশের বাইরে রেখে ও বেগম জিয়া কে জেলে রেখে নির্বাচনের যে নীল নকশা তারা করছে, দেশবাসী এমন নির্বাচন কখনো মেনে নিবে না। দেশে বিদেশে আন্দোলন গড়ে তুলে এই অনির্বাচিত সরকারের পতন ঘটানো হবে।
বক্তারা বলেন, লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতাকে সমুন্নত রাখতে দেশ বিরোধীদের বিরোদ্ধে আরও সোচ্চার হতে হবে।
আলোচনা সভা শেষে সকল বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
পরিশেষে ইফতার মাধ্যমে আলোচনা সভা ও দোয়া মাহফিল সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category