1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
October 18, 2024, 3:22 am

অন্নপূর্ণা পূজা পরিষদ এর আয়োজনে দূর্গা পূজা উদযাপন

রাসেল আহমেদ
  • Update Time : Thursday, October 17, 2024
  • 90 Time View

দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের  সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ।বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে এই উৎসব আয়োজন করা হয়। ফ্রান্স ও প্রতিবছরের মতন এবারও জাঁক জমক ভাবে দুর্গাপূজার আয়োজন করা হয়।
ফ্রান্সে এবার ১৪ টিরও বেশি পূজা মন্ডপে বিভিন্ন সংগঠনে পূজা উদযাপন  করেন।  

অন্নপূর্ণা  পূজা  উদযাপন পরিষদ এর আয়োজনে  দুর্গাপূজার আয়োজন করা হয়।  নানা আয়োজনে পূজা  উদযাপন করা হয়। নানান আয়োজনে দূর্গা পূজার মন্ডপ ছিল এক মিলন মেলায়। যেখানে আনন্দ উল্লাসে মেতেছিল সনাতন ধর্মাবলম্বীরা। পূজাতে বিশেষ করে সপ্তমী অষ্টমী নবমী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে আনন্দ  মেলায় মেতে ছিল সবাই, । এছাড়াও  ছিল শিশুদের নিত্য কবিতা আবৃত্তি কুইজ প্রতিযোগিতা।
রবিবার বিজয় দশমীতে হাজারো হিন্দু ধর্মগ্রনীদের উপস্থিতিতে পূজা মন্ডপে এক মিলন মেলার পড়তে হয়। দশমীর দিন  সন্ধ্যা থেকে মায়ের আরাধনা মন্ত্র পাঠ, মায়ের প্রতি ভক্তিতে মগ্ন ছিলেন সবাই। পরে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে সিঁদুর খেলায় মেরেছিল সবাই। পরে সবাইকে মিষ্টিমুখ করানো হয়। প্রবাসের মাটিতে এত সুন্দর আয়োজন করাতে সংগঠনের সকলকে ধন্যবাদ জানান পূজায় আসা সকলেই। এবং এই ধরনের আয়োজন সবসময় অব্যাহত রাখার জন্য আহ্বান  জানান।পরে সকলের মাঝে মিষ্টি ও প্রসাদ বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category