1. rasel1391992@gmail.com : Rasel Ahmed : Rasel Ahmed
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
February 25, 2024, 10:01 pm

ফ্রান্সে বিসিএ কর্তিক আয়োজিত ঈদ মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে

Reporter Name
  • Update Time : Wednesday, May 4, 2022
  • 1024 Time View

ফ্রান্সের রাজধানী প্যারিসে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের  ঈদ মিলন মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) এর সার্বিক তত্বাবধানে ও ব্যবস্থাপনায় আয়োজিত এ উৎসবে প্যারিসের সবচেয়ে বড় জনসমাগম ঘটে যা ইতোপূর্বে দেখা যায়নি। প্যারিসের পার্ক দো লা ভিলেত এর সুবিশাল সবুজ চত্বরটি প্রবাসী বাংলাদেশীদের বৃহত্তম জমায়েতের পদচারনায় মুখর হয়ে ওঠে।

ফ্রান্সে বসবাসরত বাংলাদেশী পরিবারের সদস্যদের ছোট শিশু থেকে শুরু করে তরুণ-যুবক-বয়োজেষ্ঠ্যদের যেন একটি মেলবন্ধন ছিলো।

ঈদ উপলক্ষে কেনা বাহারী রকম নতুন পোষাক পড়ে আবালবৃদ্ধবনিতা যেন একটি মাল্টি কালার বাংলাদেশকে তুলে ধরেছিলো। পুরো পার্কটি দেখে মনে হচ্ছিলো যেন, বাংলাদেশীরা ভূখন্ডটি অধিকৃত করে ফেলেছে!

ঈদের দিন দুপুর গড়িয়ে বিকেল শুরু হবার সাথে সাথেই মানুষ  পার্কে আসতে শুরু করে। ঘন্টাখানেকের মধ্যেই গ্লোবসংলগ্ন পার্ক চত্বরটি বাংলাদেশীদের দখলে চলে যায়।

আয়োজক সংগঠন বিসিএফ এর আহ্বান ও উদ্যোগে ঈদ উৎসবে সকলের ধারনাকে অতিক্রম করে প্রায় পাঁচ হাজারের ও অধিক  মানুষের সমাগম ঘটে।
‘আমরা ভাবতেই পারিনি এমন বাধভাঙ্গা জোয়ার আসবে। আমরা থমকে গেছি, চমকিত এবং বিহ্বল হয়ে গেছি’ বলছিলেন বিসিএফ প্রধান এমডি নূর।

উপস্থিত অনেকের মুখেই ‘উৎসবে উপস্থিত সংখ্যা’ নিয়ে এমন অবাক হবার কথা বলেন।

বিসিএফ এই উৎসবের উদ্যোগ, আয়োজন ও পরিকল্পনায় ছিলো। আর এই উৎসবকে বিভিন্নভাবে সহযোগিতা ও সমর্থন যুগিয়েছে আরো প্রায় ২০ টি সামাজিক ও ব্যবসা প্রতিষ্ঠান।

উৎসবকে ঘিরে ছিলো খেলাধূলা, রান্না প্রতিযোগিতা, নাচ-গান আর খাবারের আয়োজন।

উৎসবে ফ্রান্সপ্রবাসী বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সূধীজন, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব, সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন। উৎসবে ফ্রান্সে বসবাসরত বিপুলসংখ্যক পরিবার উপস্থিত ছিলো। প্যারিসের বাইরে অন্যান্য শহর থেকেও অনেক পরিবার উৎসবে এসে যোগদান  করেন এবং আনন্দের অংশীদার হন। উৎসবে উপস্থিত অসংখ্য ব্যক্তি এধরনের উৎসব আয়োজন করবার জন্য বিসিএফ এর সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।আগামীতে ও এই ধরনের অনুষ্ঠান আয়োজন অব্যাহত রাখবে বলে  জানান আয়োজকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Categories